| |
               

মূল পাতা আন্তর্জাতিক কুরআন পড়ে প্রশান্তি অনুভব; ব্রিটিশ তরুণীর ইসলাম গ্রহণ (ভিডিও)


কুরআন পড়ে প্রশান্তি অনুভব; ব্রিটিশ তরুণীর ইসলাম গ্রহণ (ভিডিও)


আন্তর্জাতিক ডেস্ক     26 January, 2022     07:59 PM    


লন্ডনে ২২ বছর বয়সী খ্রিস্টান তরুণী গ্যাব্রিলা পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। লন্ডনের ইসলামি কেন্দ্রে নবী নন্দিনী হযরত ফাতেমাতুজ জাহরা রাদিয়াল্লাহু আনহার জন্মবার্ষিকীর এক অনুষ্ঠানে তিনি মুসলমান হওয়ার ঘোষণা দেন এবং নিজের নাম পরিবর্তন করে 'ফাতেমা' নামটি বেছে নেন।

ফাতেমা নামটি বেছে নেওয়ার পর তিনি বলেছেন, আমি ইসলামের ইতিহাস এবং ইসলামিক জ্ঞান অধ্যয়ন করেছি এবং হযরত ফাতেমাতুজ জাহরা রাদিয়াল্লাহু আনহা সবার থেকে আলাদা, এবং সেই কারণেই আমি ফাতিমা নামটি পছন্দ করি এবং নিজের জন্য বেছে নিলাম। এই নামটি নিজের জন্য বেছে নিতে পেরে আমি আনন্দিত ও গর্বিত। তিনি প্রথম দিন কুরআন পড়ার পর নিজের মধ্যে প্রশান্তি অনুভব করেন। পবিত্র কুরআন তার জীবনে অনেক বড় প্রভাব ফেলেছে। পবিত্র কুরআনে রয়েছে শান্তির বার্তা। সব মুসলমানই এই মহীয়সী নারী হযরত ফাতেমাতুজ জাহরা রাদিয়াল্লাহু আনহাকে নিজেদের আদর্শ হিসেবে অনুসরণ করতে পারেন। তিনি ছিলেন কর্মঠ ও প্রাণোচ্ছল।

মঙ্গলবার লন্ডনে ইরান প্রেসের এক সংবাদদাতার সাথে একান্ত সাক্ষাতকারে, তিনি হযরত ফাতেমাতুজ জাহরা রাদিয়াল্লাহু আনহাকে ভালোবাসতেন, যার পিতা ছিলেন ইসলামের নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, হযরত খাদিজা রাদিয়াল্লাহু আনহা ছিলেন তার মা এবং হযর আলী রাদিয়াল্লাহু আনহু তার স্বামী, এবং তিনি ছিলেন ইমাম হাসান হোসাইন রাদিয়াল্লাহু আনহুর মা।  নবী মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হযরত ফাতেমাতুজ জাহরা রাদিয়াল্লাহু আনহার চরিত্রকে জান্নাতের একটি অংশ হিসাবে বর্ণনা করেছেন এবং এটি তার অনন্য বৈশিষ্ট্য। যেকোন মুসলিম মহিলা হযরত ফাতেমাতুজ জাহরা রাদিয়াল্লাহু আনহার উদাহরণ অনুসরণ করতে পারে, যিনি অত্যন্ত পরিশ্রমী এবং স্থিতিস্থাপক মা ছিলেন। অনেকেই হযরত ফাতেমাতুজ জাহরা রাদিয়াল্লাহু আনহাকে বিয়ে করতে চেয়েছিলেন, কিন্তু তিনি হযরত আলী রাদিয়াল্লাহু আনহুকে বিয়ে করেছিলেন কারণ তারা একে অপরের জন্য সেরা দম্পতি ছিলেন।